মেনু নির্বাচন করুন

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
লালদিয়া বন

ঢাকা সায়দাবাদ, গাবতলী থেকে বরগুনা অথবা পাথরঘাটাঘামী বাসে করে পাথরঘাটা উপজেলা পরিষদ চত্বর। তারপর সিএনজি, রিক্সা, মোটরসাইকেল করে হরিনঘাটা যাওয়া যায়। অতঃপর ট্রলারযোগে লালদিয়া বন।

হরিণঘাটা

ঢাকা সায়দাবাদ, গাবতলী থেকে বরগুনা অথবা পাথরঘাটাঘামী বাসে করে পাথরঘাটা উপজেলা পরিষদ চত্বর। তারপর সিএনজি,রিক্সা, মোটরসাইকেল করে হরিনঘাটা যাওয়া যায়। ঢাকা সদরঘাট লঞ্চ টার্মিনাল হতে বরিশাল,বরগুনার লঞ্চ।

বিহঙ্গ দীপ

ঢাকা সায়দাবাদ, গাবতলী বাসস্ট্যান্ড থেকে বরগুনা অথবা পাথরঘাটাঘামী বাসে করে পাথরঘাটা উপজেলা পরিষদ চত্বর। তারপর স্পিড বোটে করে বিহঙ্গ দ্বীপে যাওয়া যায়। সদরঘাট লঞ্চ টার্মিনাল হতে বরিশাল,বরগুনার লঞ্চ। পাথরঘাটার কাকচিড়া ঘাট থেকে  পাথরঘাটা বাজার হয়ে সড়ক পথে রুহিতা বটতলা থেকে নৌকা যোগে বিহঙ্গ দ্বীপে।

নীলিমা পয়েন্ট

ঢাকা সায়দাবাদ, গাবতলী বাসস্ট্যান্ড থেকে বরগুনা অথবা পাথরঘাটাঘামী বাসে করে পাথরঘাটা উপজেলা পরিষদ চত্বর থেকে নীলিমা পয়েন্ট। সদরঘাট লঞ্চ টার্মিনাল হতে বরিশাল,বরগুনার লঞ্চ। বরগুনা থেকে স্পিড বোটেও আসা যায়। 

কালমেঘা পর্যটন কেন্দ্র

সড়ক- সায়দাবাদ, গাবতলী বাসস্ট্যান্ড থেকে বরগুনা অথবা পাথরঘাটাঘামী বাসে করে পাথরঘাটার কালমেঘা বাজারে নেমেই কালমেঘা পর্যটন কেন্দ্র।

বিএফডিসি
মুক্তিযুদ্ধের স্মৃতি সপ্তর্ষি


Share with :

Facebook Twitter